তোশিবার নতুন আট ল্যাপটপ

By
Advertisement Join foyezullah's empire




Add caption
বাজারে এল জাপানের তোশিবা ব্র্যান্ডের আটটি নতুন মডেলের ল্যাপটপ। ২৮ হাজার ৭০০ টাকা থেকে শুরু করে এক লাখ ৮১ হাজার ৫০০ টাকার মধ্যে কেনা যাবে ল্যাপটপগুলো। তোশিবার নতুন মডেলের ল্যাপটপগুলো বাংলাদেশের বাজারে বিপণন করছে স্মার্ট টেকনোলজিস।

নতুন ল্যাপটপের উদ্বোধন উপলক্ষে আজ বুধবার ঢাকার একটি রেস্তোরাঁয় অনুষ্ঠানের আয়োজন করেছিল বিপণনকারী প্রতিষ্ঠানটি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্মার্ট টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম, বিক্রয় ব্যবস্থাপক জাফর আহমেদ, ল্যাপটপ ও পিসি বিভাগের প্রধান মুজাহিদ আল বেরুনি সুজন এবং তোশিবা পণ্য ব্যবস্থাপক রেজাউল করিম।

মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, ‘জাপানি ব্র্যান্ড হিসেবে তোশিবা ইতিমধ্যে গ্রাহক সন্তুষ্টি অর্জন করেছে। তোশিবার করপোরেট মুলমন্ত্র হচ্ছে ‘লিডিং ইনোভেশন’। বিশ্বে প্রথম কর্মাশিয়াল ল্যাপটপ এসেছিল তোশিবার কাছ থেকে। বাংলাদেশে ২০০৮ সাল থেকে তোশিবার পণ্য বিপণন করছে স্মার্ট টেকনোলজিস। তোশিবার পণ্যের গ্রাহক সেবার নিশ্চয়তা দেয় প্রতিষ্ঠানটি।’

তোশিবা পণ্য ব্যবস্থাপক রেজাউল করিম বলেন, ‘সব ধরনের গ্রাহকের কথা মাথায় রেখে নতুন মডেলের ল্যাপটপ বাজারে আনা হচ্ছে। নতুন ল্যাপটপগুলো মডেল থেকে ২৮ হাজার ৭০০ টাকা থেকে শুরু করে এক লাখ ৮১ হাজার ৫০০ টাকার মধ্যে পাওয়া যাবে। সবচেয়ে কম দামের ল্যাপটপটির মডেল হচ্ছে স্যাটেলাইট সি৫০। ইনটেলের চতুর্থ প্রজন্মের সেলেরন ডুয়ালকোর প্রসেসরের ল্যাপটপটিতে রয়েছে ২জিবি ডিডিআরথ্রি র্যাম, ৫০০ জিবি হার্ডডিস্ক, ১৫.৫ ইঞ্চি এলইডি ডিসপ্লে, ৫ ঘণ্টা পাওয়ার ব্যাকআপ, ডিভিডি রাইটার ও ইনটেলের গ্রাফিকস কার্ড।

অন্যদিকে তুলনামূলক বেশি দামের ল্যাপটপগুলোর মধ্যে রয়েছে টেকরা ও পোর্টিজি সিরিজের বিভিন্ন মডেলের ল্যাপটপ।

বাজার আসা নতুন ল্যাপটপগুলোর মডেল হচ্ছে এনভি১০টি, সি৫০, এল৪০, এল৫০, পি৫০, টেকরা জেড৪০, পোর্টিজি আর৩০ ও জেড৩০। এর মধ্যে পি৫০ হচ্ছে গেমিং ল্যাপটপ। প্রতিটি মডেলের সঙ্গে বিক্রয়ত্তোর সেবার প্রতিশ্রুতি দিয়েছে প্রতিষ্ঠানটি।
সুত্র প্রথম আলো